রবিবার বাতি জ্বালানোর সময় অ্যালকোহল যুক্ত স্যানিটাইজার ব্যবহার না করার পরামর্শ - Bong Bangla News

Bong Bangla News

Looking for bangla news then. You can find here. We update news every Day.

Saturday 4 April 2020

রবিবার বাতি জ্বালানোর সময় অ্যালকোহল যুক্ত স্যানিটাইজার ব্যবহার না করার পরামর্শ


শুক্রবার সকালে মোদী সমস্ত দেশবাসীর কাছে আবেদন করেছেন রবিবার রাত ৯ টায় ঘরের সমস্ত আলো বন্ধ করে প্রদীপ, মোমবাতি জ্বালানোর জন্য। ঠিক তারপর দিন অর্থাৎ শনিবার প্রসার ভারতী জানায়, দয়া করে মোমবাতি বা প্রদীপ জ্বালানোর আগে অ্যালকোহল যুক্ত স্যানিটাইজার ব্যবহার করবেন না।

এদিন প্রসার ভারতী ট্যুইট করে জানায়, “নাগরিকদের পরামর্শ দেওয়া হচ্ছে যে রবিবার রাত ৯টায় মোমবাতি, প্রদীপ জ্বালানোর আগে অ্যালকোহল যুক্ত স্যানিটাইজার ব্যবহার করবেন না। এটি দাহ্য পদার্থ।”

কারণ করোনার মোকাবিলা করার জন্য যে সমস্ত অ্যালকোহল যুক্ত স্যানিটাইজার ব্যবহার করার কথা বলা হচ্ছে তাতে ৬০-৭০ শতাংশ অ্যালকোহল থাকে, যা অতিমাত্রায় দাহ্য। যদি আপনি সেই অ্যালকোহল যুক্ত হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে মোমবাতি বা প্রদীপ জ্বালাতে যান তাহলে আপনার হাত আগুনে পুড়ে যাবে।

উল্লেখ্য, শুক্রবার একটি ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী কোভিড-১৯ এর বিরুদ্ধে যুদ্ধে রবিবার (৫ এপ্রিল) রাত ৯ টায় দেশের নাগরিকদের বাড়ির সমস্ত লাইট নিভিয়ে দরজায়, ছাদে বা ব্যালকনিতে ৯ মিনিটের জন্য মোমবাতি, প্রদীপ বা টর্চ জ্বেলে থাকতে বলেন।

শনিবার সকাল অবধি দেশে মোট করোনা আক্রান্ত ২৯০২ জন, মৃত ৬৮। যার মধ্যে ২৬৫০ জনের শরীরে কোভিড-১৯ সক্রিয়। এঁদের মধ্যে ১৮৩ জনকে সম্পূর্ণ সুস্থ করে তোলা সম্ভব হয়েছে। এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

No comments:

Post a Comment

Pages